সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতি মোদির শ্রদ্ধা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতি মোদির শ্রদ্ধা

স্বদেশ ডেস্ক:

বাংলাদেশ সফরের দ্বিতীয় দিন গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ শনিবার ১১টা ৪০ মিনিটের দিকে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন মোদি। এ সময় সমাধিস্থলে বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এবং বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা উপস্থিত ছিলেন।

পুষ্পস্তবক অর্পণের পর ভারতের প্রধানমন্ত্রী কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় সশস্ত্র বাহিনীর সদস্যরা গার্ড অব অনার প্রদান করে এবং বিউগলে বাজানো হয় করুণ সুর।

সমাধিতে পুষ্পস্তবক অর্পণের পর বঙ্গবন্ধুর সমাধি সৌধ পরিদর্শন করেন নরেন্দ্র মোদি। এরপর বঙ্গবন্ধু ভবনের পাশে একটি বকুল গাছের চারা রোপণ করেন ভারতের প্রধানমন্ত্রী। পরে দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন মোদি।

নরেন্দ্র মোদি টুঙ্গিপাড়া সমাধিসৌধ পরিদর্শন করে আবার চড়বেন হেলিকপ্টারে। তার পরের গন্তব্য গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি ঠাকুরবাড়ি। সেখানে তিনি হরিচাঁদ মন্দিরে পূজা দেবেন। পরে তিনি ঠাকুর পরিবারের সদস্য ও মতুয়া প্রতিনিধিদের সঙ্গে কথা বলবেন।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে ১১টা ৩৬ মিনিটের গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুঙ্গিপাড়ায় পৌঁছালে সেখানে তাকে স্বাগত জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এবং বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা।

টুঙ্গিপাড়ায় ভারতের প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে হেলিকপ্টারে করে সকাল ১০টার দিকে গোপালগঞ্জ যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ দুপুরে ঢাকায় ফিরবেন নরেন্দ্র মোদি। বিকেলে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে আনুষ্ঠানিক আলোচনা করবেন। এরপর সেখান থেকে নরেন্দ্র মোদি বঙ্গভবনে যাবেন। সন্ধ্যায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে ঢাকা ছেড়ে যাবেন ভারতের প্রধানমন্ত্রী।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877